আজ- ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রবিবার
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. খেলা
  6. জবস
  7. জাতীয়
  8. তথ্যপ্রযুক্তি
  9. ধর্ম
  10. প্রবাস
  11. বিনোদন
  12. মতামত
  13. রাজনীতি
  14. লাইফ স্টাইল
  15. শিক্ষা

ইউক্রেনের পতাকায় চুমু খেলেন পোপ

ঢাকাপোস্ট ডেস্ক
এপ্রিল ৭, ২০২২ ৪:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

গত সপ্তাহের বুচার কিছু ছবি প্রকাশ্যে আসতে শুরু করে। এসব ছবিতে ইউক্রেনের রাস্তাঘাটে মানুষের লাশ পড়ে থাকতে দেখা যায়। এছাড়া শত শত মানুষকে গণকবর দেওয়া হয়েছে বলেও প্রতিবেদন প্রকাশিত হয়।

পোপ বলেন, আরও ভয়ঙ্কর নিষ্ঠুরতা চালানো হয়েছে। নারী ও অসহায় শিশুদের ওপরও নিষ্ঠুরতা চালানো হয়েছে।

ইউক্রেন থেকে আসা শিশু শরণার্থীদেরও নিজের কাছে মঞ্চে ডেকে নেন পোপ। এরপর এই শিশুদের দেখিয়ে তিনি বলেন, এই শিশুদের পালিয়ে এখানে একেবারে অপরিচিত এক জায়গায় আসতে হয়েছে। তারপর প্রত্যেক শিশুর হাতে উপহার তুলে দেন পোপ। শিশুদের দেখিয়ে তিনি আরও বলেন, এই হলো যুদ্ধের ফল। আমরা যেন তাদের ভুলে না যাই, আমরা যেন ইউক্রেনের মানুষদের ভুলে না যাই।

যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়ে শান্তির জন্য সব পক্ষকে বসার তাগাদা দেন পোপ। তিনি বলেন, যুদ্ধ বন্ধ হোক। অস্ত্রগুলো নিশ্চুপ হোক।

ভ্যাটিকানের খবর অনুযায়ী, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলদোমির জেলেনস্কি পোপকে টেলিফোনে দু’বার কিয়েভ সফরের আমন্ত্রণ জানিয়েছেন। কিয়েভ মেয়র ভিতালি ক্লিতশকোও পোপকে আমন্ত্রণ জানিয়েছেন। পোপ ফ্রান্সিস বলছেন, তিনি এ সফরের কথা মাথায় রেখেছেন। তবে এর বিষয়ে বাড়তি আর কিছু বলেননি তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।